বুধবার, ২৭ জানুয়ারী ২০২১, ০৩:২৩ পূর্বাহ্ন১৩ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

১৩ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি

স্পেন আ’লীগের সংবাদ বর্জনের ঘোষণা ‌দিলেন সাংবাদিকরা

স্পেন আ’লীগের সংবাদ বর্জনের ঘোষণা ‌দিলেন সাংবাদিকরা

স্পেন থেকে কবির আল মাহমুদ: আজ সোমবার (১৮ নভেম্বর) অনুষ্ঠিত হতে যাওয়া আওয়ামী লীগ স্পেন শাখার ত্রি বার্ষিক সম্মেলনের সংবাদ সংগ্রহ ও পরিবেশন থেকে বিরত থাকার সিদ্ধান্ত নিয়েছেন স্পেনে বাংলা গণমাধ্যমে কর্মরত সংবাদকর্মীদের দু’টি সংগঠনের নেতৃবৃন্দ।

রোববার (১৭ নভেম্বর) মাদ্রিদে স্থানীয় একটি রেস্তোরাঁয় স্পেন বাংলা প্রেসক্লাব ও বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতিদ্বয় সম্মিলিতভাবে সংগঠনের পক্ষ থেকে আওয়ামী লীগের সম্মেলনের সংবাদ পরিবেশন থেকে বিরত থাকার ঘোষণা দেন।

স্পেন বাংলা প্রেসক্লাবের সভাপতি সাহাদুল সুহেদ ও বাংলাদেশ প্রেসক্লাব ইন স্পেনের সভাপতি একেএম জহিরুল ইসলাম যৌথ বিবৃতিতে বলেন, স্পেনে বাংলা গণমাধ্যমে কর্মরত সংবাদকর্মীদের দু’টি সংগঠন থাকা সত্ত্বেও আওয়ামী লীগের সম্মেলনে কোন সংগঠনকেই আমন্ত্রণ জানানো হয়নি; যা রীতিমত অসম্মানজনক।
স্পেন বাংলা প্রেসক্লাবের সভাপতি সাহাদুল সুহেদ আরো বলেন, আমরা সাংগঠনিকভাবে সিদ্ধান্ত নিয়েছি, আমাদের প্রেসক্লাবের কোন সদস্যই আওয়ামী লীগের সম্মেলনে সংবাদ সংগ্রহ ও পরিবেশন করবেন না। এ সময় বাংলাদেশ প্রেসক্লাব ইন স্পেনের সভাপতি একেএম জহিরুল ইসলাম সম্মতি প্রকাশ করে আরো বলেন, দীর্ঘদিন ধরে আমরা কমিউনিটির সংবাদ পরিবশন করে আসছি সসম্মানে।
স্পেন আওয়ামী লীগের সংবাদও আমরা পরিবেশন করেছি নিয়মিত। অথচ আওয়ামী লীগের সবচেয়ে বড় আয়োজন সম্মেলনে আমাদের সংগঠনকে আমন্ত্রণ জানানো হয়নি। তাই ঐ সম্মেলনে আমাদের প্রেসক্লাবের সদস্যদের না যাওয়াই বাঞ্জনীয়।
দুই প্রেসক্লাবের সভাপতিদ্বয়ের যৌথ বিবৃতি প্রদানকালে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রেসক্লাব ইন স্পেনের সিনিয়র সহ সভাপতি ইব্রাহিম খলিল, স্পেন বাংলা প্রেসক্লাবের সদস্য কবির আল মাহমুদ ও সাইফুল আমীন।
অপরদিকে আওয়ামী লীগের স্পেন শাখার ত্রি-বার্ষিক সম্মেলনের সকল অনুষ্ঠান আল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের সদস্যদের বর্জন করার আহবান জানিয়েছেন স্পেনে বসবাসরত আল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি মিরন নাজমুল ও যুগ্ম সম্পাদক কবির আল মাহমুদ এবং ক্রিরা সম্পাদক সাইফুল আমীন।
এক যৌথ বিবৃতিতে আওয়ামী লীগের স্পেন শাখার ত্রি-বার্ষিক সম্মেলনের ‘ইনভাইটেশন ‘না পাওয়াতে, স্পেন আওয়ামী লীগের সকল কর্মসূচীর সংবাদ বর্জনের ঘোষণা দিয়েছেন সাংবাদিকরা। পরবর্তী বিজ্ঞপ্তি না জানানো পর্যন্ত বর্জনের আহবান কার্যত্রুম বলবৎ থাকবে।

শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





themesba-zoom1715152249
© Daily Jago কর্তৃক সর্বসত্ত্ব সংরক্ষিত।
Developed By: Nagorik IT