সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ০৪:০২ পূর্বাহ্ন১১ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

১১ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি

সিলেটে আজ সেরা করদাতার সম্মাননা পাচ্ছেন যারা

সিলেটে আজ সেরা করদাতার সম্মাননা পাচ্ছেন যারা

কর কমিশনারের কার্যালয়।

ডেস্ক নিউজ: ২০১৮-১৯ বর্ষে চার ক্যাটাগরিতে সিলেট বিভাগে ৩৫ জনকে সেরা করদাতা নির্বাচিত করেছে জাতীয় রাজস্ব বিভাগ (এনবিআর)। করদাতাদের উৎসাহিত করতে সিলেট সিটি করপোরেশন ও চার জেলায় দীর্ঘ মেয়াদী ও তরুণ সর্বোচ্চ ক্যাটাগরিতে ১০ জন করে এবং ১৫ জন শ্রেষ্ট করদাতা নির্বাচন করা হয়েছে।

আজ বুধবার (১৩ নভেম্বর) নগরীর রিকাবিবাজার মোহাম্মদ আলী জিমনেশিয়ামে তাদের সম্মাননা জানাবে সিলেট কর অঞ্চল।

২০১৮-১৯ সালে দীর্ঘমেয়াদী সর্বোচ্চ করদাতা সিলেট সিটি করপোরেশন এলাকায় আফতাব চৌধুরী ও মঈনুল হক চৌধুরী, সিলেট জেলায় মো. আছদ্দর আলী ও ইকবাল আহমদ চৌধুরী, মৌলভীবাজারে আব্দুল বাছিত তরফদার ও হাজি আফছার উদ্দিন, হবিগঞ্জে রনজিত কুমার রায় ও ত্রিদেবী কান্তি চৌধুরী, সুনামগঞ্জ জেলায় মো. মোস্তফা মিয়া ও আজিজুর রহমান।

সর্বোচ্চ করদাতা নির্বাচিত হয়েছেন- সিলেট সিটি করপোরেশন এলাকায় একেএম আতাউল করিম, নাসিম হোসেন ও ফরিদ বক্স, সিলেট জেলায় মো. মোতাহার হোসেন, মো. সাব্বির হোসেইন ও ফারুক আহমদ, মৌলভীবাজার জেলার মো. আকবর আলী, হাসিব হোসেন খান ও আবু সুলতান মোহাম্মদ ইদ্রিছ, হবিগঞ্জে মিজানুর রহমান শামীম, মিজ সাইদাতুন নেছা ও মো. আহসান কবির, সুনামগঞ্জে আবুল মহসিন মাহবুব, নুরুল ইসলাম ও মো. মুহিবুর রহমান।

তরুণ ক্যাটাগরিতে সর্বোচ্চ করদাতা নির্বাচিত হয়েছেন সিলেট সিটি করপোরেশন এলাকায় দেবাংশু দাস ও ডা. শামসুন্নাহার বেগম, সিলেট জেলায় রফিকুল ইসলাম ও আসমা আক্তার, মৌলভীবাজারে অরজিত দেব ও শামীম আরা তারেক, হবিগঞ্জে তাজ উদ্দিন ও মাধবী লতা পাল, সুনামগঞ্জে জুয়েল আমিন ও দিলশাদ বেগম চৌধুরী।

এছাড়া ব্যক্তি পর্যায়ে টেক্স কার্ড পাবেন প্রতিবন্ধি ক্যাটাগরিতে সিলেটের ডা. মামুনুর রশিদ, নতুন করদাতা ক্যাটাগরিতে সৈয়দ জমিলা বেগম ও মো. মিরাজুল ইসলাম এবং ফার্ম ক্যাটাগরিতে সিলেটের শিবগঞ্জের মেসার্স এএসবিএস। তারা ঢাকা থেকে ট্যাক্স কার্ড গ্রহণ করবেন।

সিলেট কর অঞ্চলের কর কমিশনার রনজিত কুমার সাহা বলেন, করদাতাদের উৎসাহিত করতে ৪ ক্যাটাগরিতে ৩৫ জনকে সেরা করদাতা পুরস্কারে ভূষিত করা হচ্ছে।

তিনি জানান, এবারো নগরীর রিকাবিবাজার মোহাম্মদ আলী জিমনেশিয়ামে ১৪-২০ নভেম্বর পর্যন্ত আয়কর মেলা চলবে। মেলার শুভ উদ্বোধন করবেন সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী।

কর অঞ্চল সূত্র জানায়, মৌলভীবাজার জেলায় ১৫-১৮ নভেম্বর চারদিন মেলা চলবে মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় অডিটরিয়ামে।

সুনামগঞ্জে ১৬-১৯ নভেম্বও চারদিন ডিএস রোডের শহীদ আবুল হোসেন মিলনায়তনে, হবিগঞ্জে ১৭-২০ নভেম্বর চারদিন কলেজ রোড জেলা অডিটরিয়ামে মেলা অনুষ্ঠিত হবে। উপজেলা পর্যায়ে সিলেটের গোলাপগঞ্জে হাজি আসিদ আলী কমপ্লেক্সে ১৬ ও ১৭ নভেম্বর, সুনামগঞ্জের ছাতক উপজেলার ম-লীভোগ মতিন ভিউ’তে ১৭ ও ১৮ নভেম্বর, সিলেটের বালাগঞ্জে তাজপুর বাজার হাজি মশ্রব আলী কমপ্লেক্সে ১৫ ও ১৬ নভেম্বর, মৌলভীবাজারে শ্রীমঙ্গলে হাউজিং এস্টেট ৩ নং রোডে ৫০/বি অফিস প্রাঙ্গনে ১৭ ও ১৮ নভেম্বর এবং জেলার কুলাউড়ায় মহিলা কলেজ রোওডে ১৫৭ টিটিডিসি এরিয়া সড়কে ১৮ ও ১৯ নভেম্বর মেলা অনুষ্ঠিত হবে। মেলায় ২১টি স্টল থাকবে। প্রতিটি স্টল থেকে গ্রাহকদের ওয়ানস্টপ সার্ভিস দেওয়া হবে।

সূত্র: দৈনিক শ্যামল সিলেট

শেয়ার করুন
  • 7
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





themesba-zoom1715152249
© Daily Jago কর্তৃক সর্বসত্ত্ব সংরক্ষিত।
Developed By: Nagorik IT