বুধবার, ২৭ জানুয়ারী ২০২১, ১০:২৯ অপরাহ্ন১৩ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

১৩ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি

ব্যাংকারদের মধ্যে ক্ষোভ-হতাশাঃ নেই পিপি, নেই জরুরি পরিসেবা

ব্যাংকারদের মধ্যে ক্ষোভ-হতাশাঃ নেই পিপি, নেই জরুরি পরিসেবা

নিজস্ব প্রতিবেদকঃ অন্তুর্ভূক্ত স্বাধীনতা ব্যাংকার্স পরিষদ প্রধানমন্ত্রী কাছে ১১দফা আবেদন করেছে নিজস্ব প্রতিবেদক হাসপাতালের মত জরুরি সেবায় নিয়োজিত রয়েছেন ব্যাংক কর্মকতা-কর্মচারিরা। টকার মাধ্যমে মরণঘাতী করোনাভাইরাস ছড়ানোর বেশি ঝুঁকি থাকলেও ব্যাংকারদের সুরক্ষায় দেওয়া হচ্ছে না পিপি। এমনকি ব্যাংককে করা হয়নি জরুরি পরিসেবার অন্তর্ভূক্ত।

এরই মধ্যে এক ব্যাংক কর্মকতা করোনাভাইরাসে আক্রান্ত হরে পরায় সকলের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। এ নিয়ে ব্যাংকারদের মধ্যে দেখা দিয়েছে চরম ক্ষোভ ও হতাশা। আক্রান্ত ওই ব্যাংক কর্মকতার প্রধান কার্যলয় লকডাউন করে দেওয়া হয়েছে এবং ৬৬ জন কর্মকতাকে পাঠিয়ে দেওয়া হয়েছে হোমকোয়ারেন্টিনে। এদিকে ব্যাংকাদের সুরক্ষা ও জরুরি পরিসেবার দাবিতে প্রধান মন্ত্রীর কাছে ১১ দফা দাবি করে স্বাধীনতা ব্যাংকার্স পরিষদের সভাপতি শওকত হোসেন সজল ও সাধারণ সম্পাদক মো. সাব্বির আহমেদ শিমুল এক যৌথভাগ বিবৃতি দিয়েছন।

করোনাভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধে সরকার গত ২৬ মার্চ থেকে তিন দফা সাধারন ছুটি ঘোষণা করে। তার মধ্যে হাসপাতালসহ অন্যান্য প্রতিষ্ঠানের মত জরুরি পরিসেবা দিয়ে আসছে ব্যাংক। অথচ গত ৯ এপ্রিল সরকার জরুরি পরিসেবায় যে সকল প্রতিষ্ঠানের নাম অন্তর্ভূক্ত করে এক পরিপত্রের মাধ্যমে বিজ্ঞপ্তি প্রকাশক করে সেখানে ব্যাংককের নাম নেই। এনিয়ে ব্যাংকারদের মধ্যে চরম ক্ষোভ ও হতাশা দেখা দিয়েছে।

এ বিষয়ে স্বাধীনতা ব্যাংকার্স পরিষদের সাধারন সম্পাদক মো. সাব্বির আহমেদ শিমুল বলেন, ব্যাংকাররা জীবনের ঝুঁকি নিয়ে গ্রাহক সেবা দিয়ে যাচ্ছে। আমরা মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আকুল আবেদন যাতে ব্যাংককে জরুরি পরিসেবার অন্তর্ভূক্ত করে দেন।

এ প্রসঙ্গে স্বাধীনতা ব্যাংকার্স পরিষদের সভাপতি শওকত হোসেন সজল বলেন, আমাদের এক ব্যাংকার ভাই করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালের ভর্তি রয়েছেন। তাতে আমাদের দু:খ নেই। ব্যাংকারদের সুরক্ষায় পিপি দেওয়া হচ্ছে না। এমনকি জরুরি পরিসেবায় ব্যাংকে অন্তর্ভূক্ত করা হয়নি। আমাদের কষ্টের কথাটি প্রাণ প্রিয় মাননীয় প্রধান মন্ত্রীর কাছে। আমাদের বিশ্বাস তিনি আমাদের প্রতি সুদৃষ্টি দিবেন । আমরা মাননীয় প্রধানমন্ত্রীর কাছে ব্যাংকারদের সুরক্ষায় ১১ দাবিব আবেদন করেছি।

 

 

শেয়ার করুন
  • 266
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





themesba-zoom1715152249
© Daily Jago কর্তৃক সর্বসত্ত্ব সংরক্ষিত।
Developed By: Nagorik IT