সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ০২:০০ অপরাহ্ন৪ঠা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

৪ঠা জমাদিউস সানি, ১৪৪২ হিজরি

দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি রিপনের উদ্যেগে বৃক্ষ রোপন

দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি রিপনের উদ্যেগে বৃক্ষ রোপন

নিজস্ব প্রতিবেদকঃ  প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দেশব্যাপী “গাছ লাগাও, পরিবেশ বাচাও “স্লোগানকে সামনে রেখে বৃক্ষরোপন কর্মসূচির অংশ হিসেবে ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগ সভাপতি কামরুল হাসান রিপন আজ বৃহস্পতিবার দুপুর সাড়ে তিনটায় যাত্রাবাড়ী, শনির আখড়া বর্ণমালা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে নেতা-কর্মীদের নিয়ে বৃক্ষরোপন করেছেন।
ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগ সভাপতি কামরুল হাসান রিপনের ব্যাক্তিগত উদ্যোগে পালিত এ কর্মসূচিতে ঢাকা মহানগর দক্ষিণ কৃষক লীগ সভাপতি আব্দুস সালাম বাবু প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এ সময় দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগ নেতা মোঃ পারভেজ হোসেন, নুরুর রহমান মুকুল, আমিনুল ইসলাম, এ কে এম তারেকুজ্জামান তারেক, মতিঝিল থানা স্বেচ্ছাসেবক লীগ নেতা নুরুল হুদা সোহেল, বংশাল থানা স্বেচ্ছাসেবক লীগ নেতা সাঈদ আহমেদ আকাশ, খিলগাঁও থানা স্বেচ্ছাসেবক লীগ নেতা আজগর হোসেন ইজাজ, মোঃ সালাহ উদ্দিন, কদমতলী থানা স্বেচ্ছাসেবক লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ সাকোওয়াত হোসেন টিটু, যাত্রাবাড়ী থানা স্বেচ্ছাসেবক লীগ নেতা ইমরান হোসেন, শ্যামপুর থানা স্বেচ্ছাসেবক লীগ নেতা সায়মন রহমান ও সাইফুর রহমান রানা, লালবাগ থানা স্বেচ্ছাসেবক লীগ নেতা মামুন হোসেন মুন্না, মুগদা থানা ৬ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নুর হোসেন সাব্বির, নব গঠিত ৫০ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগ কমিটির সভাপতি রনি ও সাধারণ সম্পাদক শামীম, ৬১ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগ আহ্বায়ক কমিটির নেতারা উপস্থিত ছিলেন।
এই বৃক্ষরোপণ কর্মসূচী শেষে কামরুল হাসান রিপন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রত্যেকটি সংগঠনের নেতাকর্মীদের বনজ, ফলজ ও ওষুধি এই তিন ধরনের গাছ রোপনের নির্দেশ দিয়েছেন। বাংলাদেশকে সবুজ করতে এবং দেশব্যাপী ব্যাপকভাবে বৃক্ষরোপণ বাস্তবায়ন করা স্বেচ্ছাসেবক লীগের প্রতিটি নেতাকর্মীর পবিত্র দায়িত্ব। ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগ গত মঙ্গলবার রাজধানীর রমনা পার্কে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করলো। তারই ধারাবাহিকতায় আজকের এই কার্যক্রম।
ঢাকা-৫ আসনের প্রতিটি খালি জায়গায়, শিক্ষা প্রতিষ্ঠান এবং ধর্মীয় প্রতিষ্ঠানের আঙ্গিনায় নূন্যতম একটি করে ফলজ, বনজ ও ঔষধি গাছ লাগানো হবে।” এ সময় তিনি এই কার্যক্রম অব্যাহত রাখার জন্য সংগঠনের নেতা-কর্মীদের মহানগর দক্ষিণের প্রতিটি ওয়ার্ডে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করার অনুরোধ জানান।
ঢাকা মহানগর দক্ষিণ কৃষক লীগ সভাপতি আব্দুস সালাম বাবু বলেন, বাংলাদেশ ভৌগোলিক কারণেই প্রাকৃতিক দুর্যোগ কবলিত একটি দেশ। বৈশ্বিক এই দুর্যোগকে মোকাবেলা করার জন্য আমাদের সারাদেশে বেশি বেশি বৃক্ষরোপণের প্রয়োজন। এর ফলে প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলা করে ভারসাম্য এবং বাসযোগ্য বাসস্থান নিশ্চিত করা সম্ভব হবে। তাই আমাদের প্রত্যেকে বৃক্ষরোপন করতে হবে।

 

শেয়ার করুন
  • 1.2K
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





themesba-zoom1715152249
© Daily Jago কর্তৃক সর্বসত্ত্ব সংরক্ষিত।
Developed By: Nagorik IT