বুধবার, ২৭ জানুয়ারী ২০২১, ১২:৫৫ পূর্বাহ্ন১৩ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

১৩ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি

ঘরে ঘরে নাগরিক সুবিধা পৌছে দিতে চাই : মতবিনিময় সভায় রিপন

ঘরে ঘরে নাগরিক সুবিধা পৌছে দিতে চাই : মতবিনিময় সভায় রিপন

বক্তব্য রাখছেন রিপন

নিজস্ব প্রতিবেদকঃ ঢাকা-০৫ আসনের অনেক এলাকা এখনও অবহেলিত। সদ্যই সিটি কর্পোরেশনের আওয়াতাধীনে আসার কারণে এসব অঞ্চলের সাধারণ মানুষ এখনও অনেক রকমের সুবিধা থেকে বঞ্চিত। আপনারা সুযোগ দিলে আমি প্রতিটি ঘরে ঘরে নাগরিক সুবিধা পৌছে দিতে চাই। সেইসঙ্গে ঢাকা-০৫ আসনের ড্রেনেজ সিস্টেম, কর ব্যবস্থাপনায় ভারসাম্যকরণসহ অত্রএলাকাকে বখাটে, সন্ত্রাস-মাদকমুক্ত আধুনিক এবং মডেল আসনে রুপান্তরিত করতে চাই।
 শুক্রবার দুপুরে ঢাকা মহানগর দক্ষিণের ৬৬ নাম্বার ওয়ার্ডের ডগাইর বাজার এলাকায় আসন্ন ঢাকা-০৫ আসনের উপ-নির্বাচন উপলক্ষে আয়োজিত মত বিনিময় সভার প্রধান বক্তার বক্তব্যে এসব কথা বলেন ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল হাসান রিপন। গত মে মাসে আলহাজ্ব হাবিবুর রহমান মোল্লা মৃত্যুবরণ করলে শুন্য হওয়া এই আসনে মনোনয়ন প্রত্যাশি কামরুল হাসান রিপন। বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি এসময় আরও বলেন, ‘অত্র এলাকায় এক সময়ে মাদক ব্যবসায়ীদের অবাধ বিচরণ ছিল। চাদাবাজ, ভূমিদস্যুদের দাপটও ছিল চোখে পড়ার মতো। কিন্তু দেশরন্ত শেখ হাসিনার নির্দেশে আমি সক্রিয়ভাবে মাঠে থেকে কাজ করার পর থেকেই এখন কিছুটা নিয়ন্ত্রণে। আশা করি ভবিষ্যতে এসব মাদক ব্যবসায়ী, সন্ত্রাসী, চাদাবাজীদের চিরতরে রুখে দিতে পারবো। বখাটেদের কারণে এই এলাকার কোন মেয়ে যেন হেনস্থার শিকার না হয় তা নিশ্চিত করবো। সেজন্য প্রয়োজন আপনাদের দোয়া এবং সমর্থন। আমার বিশ্বাস আপনাদের দোয়া এবং সমর্থন পেলে প্রিয় নেত্রী শেখ হাসিনাও আমাকে নিরাশ করবেন না। নেত্রী আমাকে মনোনয়ন দিলে নৌকাকে বিশাল ভোটে বিজয় উপহার দিতে পারবো। আর বিজয়ী হলে প্রতিটি পরিবারে নাগরিক সুবিধা নিশ্চিতের পাশাপাশি অত্র এলাকায় মেডিক্যাল, বিশ্ববিদ্যালয়সহ প্রয়োজনীয় সকল ধরণের সুযোগ সুবিধা নিশ্চিত করার প্রতিশ্রুতি দিচ্ছি আমি।’
আসন্ন ঢাকা-০৫ আসনের উপ-নির্বাচন উপলক্ষ্যে আয়োজিত এই মতবিনিময় সভার সভাপতিত্ব করেন সাবেক ৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি হাজী মো ঃ মনির হোসেন ভূইয়া। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মুনসুরুল আবেদিন মুকুল। মতবিনিময় সভার আয়োজন করেন ৬৬ নং ওয়ার্ড আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ। স্থানীয় পর্যায়ের বিভিন্ন নেতৃবৃন্দ ছাড়াও ডেমরা, যাত্রাবাড়ী, কদমতলী, শ্যামপুর, মতিঝিল, সূত্রাপুর, ওয়ারি থানা এবং ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। ডগাইর বাজার শেষে ওরিয়েন্টাল স্কুল এবং শ্রী শ্রী মন্দিরেও অত্র-এলাকার সর্বস্থরের নেতৃবৃন্দের আয়োজনে মতবিনিময় সভার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আসন্ন-০৫ উপ-নির্বাচন উপলক্ষ্যে নেতৃবৃন্দ ও সাধারণ মানুষের কথা শুনার পাশাপাশি নিজের অভিমত প্রকাশ করেন কামরুল হাসান রিপন। মত-বিনিময় সভা শেষে ডগাইর বাজার কবরস্থান, কারিনিয়া জামে মসজিদ, ওরিয়েন্টাল স্কুল এবং শ্রী শ্রী মন্দিরে প্রায় ১২০টি ফলজ, বনজ ও ঔষধি এই তিন প্রকারের বৃক্ষের চারা রোপন করেন কামরুল হাসান রিপন।
এর আগে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে দেশরতœ শেখ হাসিনার নির্দেশে কলা বাগান, রমনা পার্ক, শনির আখড়া, বর্ণমালা উচ্চ বিদ্যালয়, পল্টন, আরামবাগ, মাতুয়াইল ঈদগাহ মাঠ, মাতুয়াইল বহুমুখী উচ্চ বিদ্যালয়, দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজ, কুতুবখালী দাগুখান উচ্চ বিদ্যালয়, কাজলারপাড় উচ্চ বিদ্যালয়, কাঠের মাদ্রাসার মাঠ, কদমতলী থানা এবং যাত্রাবাড়ী আইডিয়াল স্কুল এ্যান্ড কলেজে বৃক্ষরোপন কর্মসূচী পালন করেন কামরুল হাসান রিপন। বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি জানান, শেখ হাসিনার নির্দেশে দেশব্যাপী বৃক্ষরোপনের এই কর্মসূচী ধারাবাহিকভাবে চলবে।
আধঘন্টার মধ্যে পাবেন

 

শেয়ার করুন
  • 1.5K
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





themesba-zoom1715152249
© Daily Jago কর্তৃক সর্বসত্ত্ব সংরক্ষিত।
Developed By: Nagorik IT