বুধবার, ২৭ জানুয়ারী ২০২১, ১২:২৬ পূর্বাহ্ন১৩ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

১৩ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি

কোম্পানীগঞ্জে ‘লবণ গুজব’ ঠেকাতে  মাঠে প্রশাসন

কোম্পানীগঞ্জে ‘লবণ গুজব’ ঠেকাতে  মাঠে প্রশাসন

ডেস্ক নিউজ: লবণের দাম বেড়েছে এমন গুজব ছড়িয়ে পড়ছে সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলায়। প্রতি কেজি লবণের দাম ১০০-১২০ টাকা হয়ে গেছে, এমন গুজব ছড়াচ্ছে একটি অসাধু চক্র। আইনশৃঙ্খলা বাহিনী বলছে, এ ধরনের গুজব কেউ ছড়ালে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।
এমন গুজবে বিভ্রান্ত হয়ে বেশি মুনাফার লোভে কোম্পানীগঞ্জের কয়েকটি বাজারে লবণ বিক্রি করা বন্ধ করে দিয়েছে এক শ্রেণির ব্যবসায়ী। এতে সাধারণ মানুষের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া দেখা দিচ্ছে। লবণের দাম বেড়ে যাচ্ছে, এমন গুজবে সাধারণ মানুষ লবণ কিনতে ভীড় করছেন বিভিন্ন হাটবাজারে।
 
তবে স্থানীয় পাড়ুয়া বাজারের মুদি ব্যবসায়ী জসিম উদ্দীন জানিয়েছেন, লবণের প্যাকেটের গায়ে যা আছে তাই দাম রাখা হচ্ছে,অতিরিক্ত দাম নিচ্ছিনা।
 
এ ব্যাপারে কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সুমন আচার্য ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সজল কুমার কানু গত সোমবার রাতে কোম্পানীগঞ্জের বিভিন্ন বাজারে ও দোকানে ঘুরে গুজব প্রতিরোধে জনসচেতনতামুলক প্রচার প্রচারণা ও কয়েকটি নিত্যেপ্রয়োজনীয় ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করেন। এসময় জনসাধারণকে লবণ গুজবে বিভ্রান্ত না হওয়ার জন্য আহ্বান জানান তারা।
 
কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সজল কুমার কানু জানান, লবনের দাম বৃদ্ধি গুজব প্রতিরোধে উপজেলার বিভিন্ন বাজারে ও পাড়া মহল্লায় অভিযান পরিচালনা করেছি ও সচেতনা মূলক প্রচারণা চালাচ্ছি। গুজব প্রতিরোধে সবাইকে সজাগ ও সতর্ক থাকার অনুরোধ জানান তিনি ।
 
এ বিষয়ে কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সুমন আচার্য বলেন, লবনের দাম বৃদ্ধির গুজব প্রতিরোধে কোম্পানীগঞ্জের বিভিন্ন বাজারে অভিযানে করে কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানকে আর্থিক জরিমানা করেছি।
লবণের দাম বৃদ্ধির বিষয়টি সম্পূর্ণ গুজব। এ ধরণের গুজব ছড়িয়ে কেউ বিভ্রান্তি ছড়ানোর চেষ্টা করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।
 
কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান শামীম আহমদ বলেন,একটি কুচক্রী মহল অযথা গুজব ছড়াচ্ছে। গুজবে কান না দিতে তিনি সাধারণ মানুষের প্রতি আহবান জানান।
 
উল্লেখ্য: প্রতি কেজি লবণের দাম বেড়ে ১০০ – ১২০ টাকা হয়েছে, এমন গুজব ছড়িয়ে পড়েছে কোম্পানীগঞ্জ উপজেলায়।
 
শেয়ার করুন
  • 5
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





themesba-zoom1715152249
© Daily Jago কর্তৃক সর্বসত্ত্ব সংরক্ষিত।
Developed By: Nagorik IT