সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ০৪:২৩ পূর্বাহ্ন১১ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

১১ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি

করোনাঃ আলোচনায় রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগ সভাপতি

করোনাঃ আলোচনায় রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগ সভাপতি

রূপগঞ্জ প্রতিনিধিঃ  মহামারী করোনা আক্রান্তে যখন বিশ্বজুড়ে আতঙ্ক, ঠিক তখনই বাংলাদেশের রাজধানীসহ জেলা-উপজেলার কয়েকজন মহানুভব মানুষ নজির সৃষ্টি করেছেন। করোনা গ্রাসে বাংলাদেশের মানুষ যখন দিশেহারা, তখন বেশ কয়েকজন সামাজিক মানুষ বাড়ির ভাড়াটিয়াদের ভাড়া মওকুফ করে দিয়েছেন। আর তেমনি একজন নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার উপজেলা ছাত্রলীগের সভাপতি ফয়সাল আলম সিকদার। তরুণ এ যুবক ভাড়াটিয়াদের দুঃখ-কষ্টের কথা চিন্তা করে মঙ্গলবার সন্ধ্যায় ভাড়াটিয়াদের ডেকে দু’মাসের ভাড়া মওকুফ করে দিয়েছেন। এনিয়ে গোটা রূপগঞ্জে আলোচনার ঝড় বইছে। দলমতের উধ্বে উঠে অনেকেই তাকে সাধুবাদ জানিয়েছেন।

জানা গেছে, সারা বিশ্বের মতো বাংলাদেশেও করোনা আতঙ্ক দেখা দিয়েছে। ইতিমধ্যে অনেকে এলাকা লকডাউন করে দেওয়া হয়েছে। বন্ধ করে দেওয়া হচ্ছে গণপরিবহন। পাশাপাশি দোকানপাট, শপিং মলসহ আয়ের পথ বন্ধ হয়ে যাচ্ছে। এ অবস্থায় নিন্ম আয়ের মানুষগুলোর কপালে হাত পড়েছে। অনেকে খাওয়া-দাওয়া যেমন-তেমন বাড়ি ভাড়ার চিন্তায় দিশেহারা হয়ে পড়েছে। এমন দুঃসময়ে তারা আহার জোগাবেন না-কি বাড়ি ভাড়া জোগাবেন সেটা নিয়ে চিন্তিত। সাধারণ মানুষের কথা ভেবে ইতোমধ্যে রাজধানী ঢাকায় কয়েকজন বাড়ির মালিক ভাড়াটিয়াদের ভাড়া মওকুফ করে দিয়েছেন।

তবে এক্ষেত্রে জেলা-উপজেলার মধ্যে নজির সৃষ্টি করেছেন রূপগঞ্জ উপজেলার উপজেলা ছাত্রলীগের সভাপতি ফয়সাল আলম সিকদার। তিনি তার ভুলতা পাঁচাইখা এলাকার বাড়ির ভাড়াটিয়াদের ডেকে দু’মাসের ভাড়া মওকুফ করে দেন। সাথে পানি, বিদ্যুৎ বিলও। তার এমন সিদ্ধান্তের খবরে রূপগঞ্জ উপজেলার আওয়ামীলীগ, বিএনপিসহ নানা শ্রেণীর মানুষ সাধুবাদ জানিয়েছেন। ভাড়াটিয়ারা এমস সুযোগে আবেগা-আপ্লুত। স্থানীয়রা বলেন, ফয়সাল সিকদার যা করেছে এটা রূপগঞ্জে নজির ইতিহাস।

উপজেলা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিকদার বলেন, এ দুঃসময়ে তাদের পাশে দাঁড়িয়েছি এটাই আমার কাছে আনন্দের। আমার প্রাণপ্রিয় নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় দেশের মানুষের পাশে থাকেন। আমি ওনার (প্রধানমন্ত্রীর} নগন্য একজন সৈনিক হয়ে সাধারণ মানুষের পাশে থাকতে চাই। তিনি বলেন, যতোদিন সমস্যা থাকবে ততোদিন আমি সাধারণ মানুষের পাশে থাকতে চাই।

শেয়ার করুন
  • 7
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





themesba-zoom1715152249
© Daily Jago কর্তৃক সর্বসত্ত্ব সংরক্ষিত।
Developed By: Nagorik IT