সোমবার, ১২ এপ্রিল ২০২১, ০৬:০৯ অপরাহ্ন২৯শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

২৯শে শাবান, ১৪৪২ হিজরি

আজ যে তিন স্থানে ৪৫টাকা দরে বিক্রি হবে পেঁয়াজ

আজ যে তিন স্থানে ৪৫টাকা দরে বিক্রি হবে পেঁয়াজ

ডেস্ক নিউজঃ সিলেটে ভারত থেকে চোরাই পথে নিয়ে আসা সেই ৭ হাজার ২শ কেজি পেঁয়াজ এখন ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) এর মাধ্যমে বিক্রি হবে আজ সোমবার (১৮ নভেম্বর)।

আদালত থেকে এ সংক্রান্ত আদেশ পেয়েছে সিলেট মহানগরীর হজরত শাহপরান (রহ.) থানা পুলিশ। ৪৫ টাকা কেজি দরে একজন ক্রেতা সর্বোচ্চ ২ কেজি পেঁজায় ক্রয় করতে পারবেন। এমন তথ্য নিশ্চিত করেছেন ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের সিলেটের আঞ্চলিক প্রদান মোহাম্মদ ইসমাঈল মজুমদার।

তিনি বলেন, ‘র‌্যাব কর্তৃক জব্দকৃত পেঁয়াজ সোমবার থেকে সরকার নির্ধারিত টাকায় বিক্রির জন্য আদালত নির্দেশনা দিয়েছেন। আমরা আদালতের নির্দেশনা পেয়ে সোমবার ⊄বিক্রি করবো।’

সিলেট নগরের তিনটি স্থানে সরকারী দামে পেঁয়াজ বিক্রি হবে উল্লেখ করে টিসিবি এ কর্মকর্তা বলেন, “আমরা নগরের রিকাবীবাজারস্থ কাজি নজরুল ইসলাম অডিটরিয়ামের সামনে, ক্বীন ব্রিজের মোড়ে, মার্কাস পয়েন্ট বঙ্গবীর রোডে আমরা পেঁয়াজ বিক্রি করবো।”

সকাল ১০ টা থেকে যতোক্ষন পেঁয়াজ স্টকে থাকবে ততোক্ষন পেঁয়াজ বিক্রি করা হবে বলেও জানান তিনি।

গত শুক্রবার সিলেট শহরতলীর বটেশ্বর বাইপাস এলাকায় র‍্যাব-৯ পরিচালিত একটি অভিযানে ৭ হাজার ২০০ কেজি পেঁয়াজ জব্দসহ দুই জনকে আটক করে। আটককৃতরা হলেন- সিলেটের গোয়াইনঘাট উপজেলার ভিতরাখেন এলাকার আব্দুল হকের ছেলে লায়েছ উদ্দিন ও রাজশাহীর বোয়ালীয়া উপভাদ্রা এলাকার আরমান আলীর ছেলে মীরাজ আলী। জব্দকৃত পেঁয়াজ শাহপরান থানায় হস্তান্তর করা হলে এসব পেঁয়াজ কিভাবে বিক্রি করা হবে এ বিষয়ে পুলিশ আদালতের অনুমতি চায়।

আজ রোববার পর্যন্ত আদালতের আনুমতি না আসায় পেঁয়াজ নিলামে বিক্রি করা যায়নি বলে জানিয়েছেন শাহপরাণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল কাইয়ুম চৌধুরী।

র‍্যাব-৯ সিলেট ক্যাম্পের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর সৌকাতুল মোনায়েম বলেন, গোয়াইনঘাট উপজেলার তামাবিল জাফলং এলাকা দিয়ে অবৈধভাবে ভারত থেকে পেঁয়াজ এনে ঢাকায় নিয়ে যাওয়া হচ্ছে এমন খবরে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এ সময় ট্রাকভর্তি পেঁয়াজ জব্দ করা হয়।

শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





themesba-zoom1715152249
© Daily Jago কর্তৃক সর্বসত্ত্ব সংরক্ষিত।
Developed By: Nagorik IT